ইয়াহু মেইল আইডি খুলতে চাই

Create Account

পৃথিবীতে যেসব ই-মেইল সার্ভিস প্রতিষ্ঠান রয়েছে তাদের মধ্যে ইয়াহু (yahoo) মেইল অন্যতম। ছবি, চিঠি, সংবাদ প্রভৃতি কারো কাছে পাঠানোর জন্য সহজ মাধ্যম হচ্ছে ইয়াহু মেইল। এজন্য আপনাদের একটি ইয়াহু মেইল একাউন্ট বা আইডি থাকা প্রয়োজন। মনে করেন আপনি ইন্টারনেট জগতে নাবাগত, তাই আপনি কিভাবে ইয়াহু মেইল একাউন্ট খুলতে হয় তা জানেন না। এজন্য আপনাদের কিছু ধারাবাহিক নির্দেশবলী অনুসরণ করতে হবে। অনেকেই ইয়াহু মেইল আইডি খোলার নির্দেশাবলী পূরণ করতে গিয়ে অনেক সমস্যা সম্মুখীন হন। আপনাদের এ সমস্যা সমাধানে এ ক্ষুদ্র প্রায়াস।

ইয়াহু মেইল একাউন্ট বা আইডি খোলার নিয়মঃ

প্রথমে আপনাকে ইয়াহু মেইল একাউন্ট খুলতে হলে কয়েকটি ধারাবাহিক ধাপ পূরণ হতে হবে। তাহলেই আপনি একটি পূর্ণাঙ্গ ইয়াহু মেইল একাউন্টের অধিকারী হবেন। এখন আপনাকে একটি পূর্ণাঙ্গ ইয়াহু মেইল আইডি খুলতে যা যা করতে হবে। আপনি একটি ওয়েব ব্রাউজার (যেমনঃ মোজিলা ফায়ারবক্স, গুগুলক্রমি ইত্যাদি) ওপেন করুন। এখানে আমি গুগুলক্রমি দিয়ে দেখাচ্ছি। এটি বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজার।

ইয়াহু আইডি তৈরির ধারাসমূহঃ

১। আপনার ডেক্সটপে ইনেস্টল কৃত গুগুলক্রমি আইকনে ডাবল ক্লিক করুন।

Double Click Google Chrome Icon

চিত্রঃ ১।

২। গুগুলক্রমি ওয়েব এড্রেস বারে yahoo.com টাইপ করুন এবং কিবোর্ড থেকে Enter বাটন প্রেস্ করুন।

Type Yahoo Address

চিত্রঃ ২।

৩। ইয়াহু মেইল পেইজ এর ডাদিকে উপরের Mail আইকনে ক্লিক করুন।

Click Mail Button

চিত্রঃ ৩।

৪। মেইল সব-পেইজের নিচে Sign up for a new account লেখাটির উপর ক্লিক করুন।

Click A New Account Button

চিত্রঃ ৪।

৫। এখন আপনি সাইন আপ পেইজের খালি ঘরগুলো আপনার সঠিক বায়োডাটা দিয়ে পূরণ করুন। অবশ্য প্রথম খালি ঘরে আপনার First Name লিখুন এবং পরে Last Name লিখুন। দ্বিতীয় খালি ঘরে ইয়াহু মেইল একাউন্ট এড্রেস নাম লিখুন এবং Password টাইপ করুন।

Type Your Name

চিত্রঃ ৫।

৬। দেশ সিলেক্ট আইকনে ক্লিক করে আপনার দেশের পতাকা সিলেক্ট করুন এবং মোবাইল নাম্বার টাইপ করুন শূন্য ব্যতীত। এখন আপনার জন্মতারিখ Birthday আইকন থেকে মাস-দিন-বছর সিলেক্ট করার পরে আপনার জেন্ডার অপশনে ক্লিক করুন। অবশেষে Create account বাটনে ক্লিক করুন।

Type Create Account2

চিত্রঃ ৬।

৭। Verification ভারচুয়াল কোডটি দেখে খালি ঘরে টাইপ করুন এবং Submit code বাটনে ক্লিক করুন

Type Versual Code

চিত্রঃ ৭।

৮। আপনি Yahoo Varification পেইজ দেখতে পাবেন দেশের পতাকা ও মোবাইল নাম্বার সহ। আপনি যে মোবাইলে ভেরিভিকেশন করতে চাচ্ছেন সেই মোবাইল নাম্বারটি টাইপ করুন অথবা সে মোবাইল নাম্বারটি আগে টাইপ করেছেন সেটি হলে আর টাইপ করার প্রয়োজন নেই। এখন Send SMS অপশনে ক্লিক করুন।

Click Send SMS

চিত্রঃ ৮।

৯। এখন আপনার মোবাইলে একটি ইয়াহু মেসেজ যাবে, সেই মেসেজটি ওপেন করুন। মেসেজটি ওপেন করার পরে আপনি চার সংখ্যার কোড দেখতে পাবেন। সেই কোড খালি ঘরে টাইপ করার পরে Submit code বাটনে ক্লিক করুন।

Type Mobile Code

চিত্রঃ ৯।

১০। আপনার ইয়াহু একাউন্ট খোলা সম্পন্ন হল এবং ইয়াহু ইনবক্স দেখতে পাবেন। এখন আপনি ইয়াহু একাউন্ট দিয়ে যেকোন তথ্য আদান-প্রদান করতে পারবেন।

Your Email Page

চিত্রঃ ১০।
(আশা করি- আপনার এই তথ্যটি ইয়াহু একাউন্ট খুলতে সহায়ক হবে)

=ধন্যবাদ=

3 Comments on ইয়াহু মেইল আইডি খুলতে চাই

  1. Cuevana es una institución en esto de ver películas en línea a la mala”
    y, del mismo modo que el Popcorn Time original, asimismo procede de Argentina.

Leave a Reply