এলার্জি সমস্যা দূর করার উপায়

এলার্জি দূর করার উপায়

এলার্জি সমস্যা একটি নিরব ঘাতক রোগ। এটি নিরাময় করা যায় না তবে নিয়ন্ত্রণ করা সম্ভব। এলার্জি সমস্যা দূর করার জন্য প্রথমে এলার্জি জনিত খাদ্য পরিহার করতে হবে। যেমন:- গরুর মাংস, হাঁসের মাংস, খাশির মাংস, চিংড়ি, ইলিশ, বেগুন, পুঁইশাক, মুশুরির ডাল, লোদ জাতীয় সকল খাবার সম্পূর্ণ নিষিদ্ধ। এলার্জি থেকে মুক্তির জন্য মানুষ কত কি না করে। আসুন এলার্জি সমস্যা জনিত ভুক্তভোগীগণ বিনা টাকা প্রাকৃতিকভাবে এলার্জি সমস্যা দূর করার জন্য যা যা করতে হবে।

এলার্জি সমস্যা দূরীকরণের উপায়ঃ

আপনি এই নিয়ম যথাযথভাবে পালন করতে পারলেই এলার্জির সমস্যা থেকে মুক্তি লাভ সম্ভব। এখন যা যা করবেনঃ-

উপদান সংগ্রহ ও প্রক্রিয়াকরণঃ

আপনি এক কেজি ভালো নিম পাতা সংগ্রহ করুন এবং রোঁদে শুকিয়ে নিন। রোঁদে শুকানো নিম পাতা যে কোন উপায়ে মিহিন করে গুঁড়ো করুন এবং এই গুঁড়ো ভালো কৌটায় সংগ্রহ করে রাখুন।

খাবার নিয়মঃ

*** এক গ্লাস পানির মধ্যে এক চা চামচ ইসব গুলের ভূষি এবং এক চা চামচের তিন ভাগের এক ভাগ পরিমাণ নিম পাতার গুঁড়ো নিয়ে ভালো করে নাড়িয়ে নিন। যদি আপনি মিষ্টত্ব ছাড়া খেতে না পারেন তবে অল্প পরিমাণ আখের গুঁড় মিশিয়ে নিতে পারেন। এখন এই মিশ্রিত পানি আধা-ঘন্টা নিরাপদ স্থানে রাখুন।

*** প্রতিদিন সকালে খালি পেটে, দুপুরে ভরা পেটে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে সেবন করুন। সেবনের পূর্বে চামচ দিয়ে ভালো করে নাড়ুন। এভাবে আপনাকে একটানা একুশ দিন সেবন বা খেতে হবে।

*** এলার্জি নিরাময়ের কার্যকারীতা লাভের জন্য এক মাস অপেক্ষা করতে হবে। মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় অবশ্যই ভালো হয়ে যাবেন। আপনি এর পূর্বে যেসব খাদ্য খেতেন না তা নির্দ্বিধায় এখন খেতে পারেন। তাবে এলার্জি জনিত খাদ্য না খেয়ে পারলেই ভালো হয়।

(বি:দ্র:- যদি এতোও আপনার এলার্জি সমস্যা ভালো না হয় তবে এলার্জি বিশেষজ্ঞ বা নিবন্ধনকৃত হোমিও ডাক্তারের শরণাপন্ন হউন)

ধন্যবাদ”

Be the first to comment

Leave a Reply