টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার
টুইটার হল বর্তমানে একটি জনপ্রিয় সামাজিক নেটওর্য়াকিং যোগাযোগ মাধ্যম, এর প্রতিষ্ঠাতা বা জনক হল জ্যাক ডোরসেই। তিনি ২০০৬ সালে এই সাইটটি প্রতিষ্ঠা করেন। এই টুইটার একাউন্টটের মাধ্যমে আপনার যেকোন তথ্য, ছবি, গান, ভিডিও, যেকোন সাইটে কন্টেই ইত্যাদি আপলোড করতে পারবেন। এটি ফেইস বুকের চেয়ে একটু আলাদা। টুইটার সাইটটি যুক্তরাষ্ট্র, ভারত, চীন এ সবচেয়ে বেশি জনপ্রিয়তবে বাংলাদেশেও কম জনপ্রিয় নয়।

টুইটার একাউন্ট খোলার নির্দেশাবলীঃ

untitled-1

চিত্রঃ-১

(১) প্রথমে আপনার কম্পিউটার থেকে যেকোন ওয়েব ব্রাউজার (যেমন:- Google Chrome, Mozilla Firefox, Internet Explorer etc.) সিলেক্ট আইকনে ডাবল ক্লিক করে ওপেন করুন।

untitled-2

চিত্রঃ-২

(২)  ওয়েব ব্রাউজার ওপেন করার পর ওয়েব বারে www.twitter.com ঠিকানাটি টাইপ করুন এবং কিবোর্ড থেকে (Enter) বাটন প্রেস করুন।
untitled-3

চিত্রঃ-৩

(৩)  এখন আপনি টুইটার এ্যাকাউন্ট পেইজ দেখবেন এবং এই পেইজে গিয়ে Sign Up- বক্সে গিয়ে আপনার বায়োডাটা দিয়ে খালি বক্সসমূহ পূরণ করুন এবং (Sign up for Twitter) বাটনে ক্লিক করুন।

untitled-4

চিত্রঃ-৪

(৪)  এখন আপনি Join Twitter today- পেইজ দেখতে পাবেন এবং (Sign up) বাটনে ক্লিক করুন।

untitled-5

চিত্রঃ-৫

(৫)  Enter your phone- ডায়লগ বক্সে আপনার দেশের নাম সিলেক্ট থাকে অথবা করতে হবে তারপর আপনার মোবাইল নম্বর টাইপ করুন পরে (Next) বাটনে ক্লিক করুন এবং তার সাথে সাথে অথবা একটু পরে আপনার মোবাইলে একটি মেসেজ চলে আসবে। সেই মেসেজটি ওপেজ করুন এবং ছয় সংখ্যার একটি মেসেজ কোড দেখবেন।

untitled-6

চিত্রঃ-৬

(৬)  Verify you phone- পেইজে আপনার মোবাইলের সেই মেসেজ নম্বর গুলো টাইপ করুন এবং (Verify) বাটনে ক্লিক করুন।

untitled-7

চিত্রঃ-৭

(৭)  এই বক্সে আপনার পছন্দের “Username” ইউজান নাম টাইপ করুন এবং (Next) বাটনে ক্লিক করুন।

untitled-8

চিত্রঃ-৮

(৮)  আপনি (Let’s go!) লেখাটির উপর ক্লিক করুন।

untitled-9

চিত্রঃ-৯

(৯)  What are you interested in? পেইজ থেকে আপনার পছন্দের বিষয় সমূহকে ক্লিক গিয়ে সিলেক্ট করুন এবং পছন্দের বিষয়গুলোতে টীক চিহ্ন দেওয়ার পর (Continue) বাটনে ক্লিক করুন।

untitled-10

চিত্রঃ-১০

(১০)  Suggestions just for you- পেইজে গিয়ে (Follow 40 & Continue) বাটনে ক্লিক করুন।

untitled-11

চিত্রঃ-১১

(১১)  আপনার পছন্দের যে ছবিটি টুইটার একাউন্টটে সেট করতে চান তার জন্য (Upload your photo) বাটনে ক্লিক করুন।

untitled-12

চিত্রঃ-১২

(১২)  Upload your photo- বাটনে ক্লিক করার পর একটি ডায়লগ বক্স আসবে সেখান থেকে (Upload photo) বাটনে ক্লিক করুন।

untitled-13

চিত্রঃ-১৩

(১৩)  আপনি যে ফোল্ডারে ছবি রেখেছেন সেই ফোল্ডারের উপর ক্লিক করুন (এখানে আমি যে ফোল্ডারে ছবি রেখেছি সেই ফোল্ডারটি দেখানো হল)।

untitled-14

চিত্রঃ-১৪

(১৪)  আপনার ছবির ফোল্ডারটি ওপেন করার পর ছবিটি সিলেক্ট করুন এবং সিলেক্ট করার পরে (Open) বাটনে ক্লিক করুন।

untitled-15

চিত্রঃ-১৫

(১৫)  আপনার ছবিটির পজিশনের জন্য ঠিক করার পর (Apply) বাটনে ক্লিক করুন।

untitled-16

চিত্রঃ-১৬

(১৬)  আপনি টুইটার একাউন্টটে যে ছবিটি দেখবেন সেই ছবিটির চূড়ান্ত রূপটি দেখবেন এবং চূড়ান্ত হয়ে গেলে (Continue) বাটনে ক্লিক করুন।

untitled-17

চিত্রঃ-১৭

(১৭)  আপনি Find people you know- পেইজে গিয়ে (Skip this step) বাটনে ক্লিক করুন।

untitled-18

চিত্রঃ-১৮

(১৮)  আপনি We found people you know- পেইজে আপনার অটোমেটিক ফলো বন্ধুর তালিকা দেখতে পাবেন এবং (Follow 20 & continue) বাটনে ক্লিক করুন।

untitled-19

চিত্রঃ-১৯

(১৯)  আপনি এখন অনেক এস্টেপ সম্পন্ন করার পরে আপনার টুইটার একাউন্টটি সম্পন্ন হল কিন্তু পুরোপুরি সম্পন্ন করার জন্য এখন আপনাকে আপনার ইমেল ওপেন করে মেসেজ কনফরমেশন করতে হবে।

untitled-20

চিত্রঃ-২০

(২০)  আপনি ইমেইল একাউন্টটি ওপেন করুন এবং একটি টুইটার মেসেজ দেখতে পাবেন। (Confirm you Twitter Account) এর সাথে আপনার টুইটার একাউন্ট নাম থাকবে সেই মেসেজটির উপর ক্লিক করুন।

untitled-21

চিত্রঃ-২১

(২১)  Confirm you Twitter Account-টি ওপেন করার পরে আপনার টুইটার একাউন্ট নিশ্চিত করার জন্য (Confirm now) বাটনে ক্লিক করুন।

untitled-22

চিত্রঃ-২২

(২২)  আপনার টুইটার একাউন্টটি পুরোপুরি সম্পন্ন হল। আপনি এখন আপনার টুইটার একাউন্ট পেইজটি দেখতে পাবেন এবং টুইটার একাউন্টটিতে পোস্ট করুন।
(বি:দ্র:- আমার মনে হয়- যদি আপনি এই এস্টেপ গুলো সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজে আপনি টুইটার একাউন্ট খুলতে পারবেন, নি:চিন্তায় তাতে কোন সন্দেহ নেই)

“ধন্যবাদ”