ফেসবুক লাইট

ফেসবুক লাইট ডাউনলোড এবং ইন্সটল করবেন যেভাবে

ফেসবুক

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। তবে ফেসবুক ব্যবহার করার জন্য সবাই অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে শুধুমাত্র ফেসবুক অ্যাপসটি ব্যবহৃত করে থাকেন।  কয়েকটি উন্নত দেশগুলো ব্যতীত প্রায় উন্নয়নশীল দেশে ফেসবুক  লাইট অ্যাপসটি দ্বারা সামাজিক যোগাযোগে অগ্রহনী ভূমিকা পালন করে। এ অ্যাপসটি যেকোন নরমাল অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুক লাইট ফ্রি অ্যাপস ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে। ফেসবুক কোম্পানী উন্নয়নশীল দেশের কথা বিবেচনা করে এ অ্যাপসটি তৈরি করেছে। এই অ্যাপসটি ২জি নেটওয়ার্কেও ব্যবহার করা যাবে তবে ফেসবুক অ্যাপসে যা যা আছে সবই এ অ্যাপসটিতে রয়েছে এতে কোন কমতি নেই। ফেসবুক কোম্পানী মনে করে যাতে সবাই ফেসবুক ব্যবহার করতে পারে সেজন্যই এই অ্যাপসটি তৈরি করে এবং যেকোন শ্রেণির লোক এই অ্যাপসটির দ্বারা নতুন ফেসবুক একাউন্ট তৈরি করে চালাতে পারবে। আপনি এই ফেসবুক লাইট ডাউনলোড এবং ইন্সটল করবেন যেভাবে তার দিকনির্দেশনা সহ ছবিতে বিস্তারিতভাবে বর্ণিত করা হলো। নিম্নে ফেসবুক লাইট  ডাউনলোড (facebook lite download) ও ইন্সটল করার নিয়মাবলী দেখুন এবং কার্য পরিচালনা করুন।

ফেসবুক লাইট  ডাউনলোড এবং ইন্সটল করার দিকনির্দেশাবলীঃ

আপনি প্রথমে ফেসবুক লাইট ডাউনলোড (facebook lite download) করে ইন্সটল করুন এবং অ্যাপসটি ইন্সটল করা হয়ে গেলে এ অ্যাপসে আপনার ফেসবুক একাউন্ট লগইন করে ফেসবুক ব্যবহার করুন।

১।। প্রথমে ‌আপনার মোবাইল সেট ওপেন করে Google Play Store Apps আইকনের উপর টাচ্‌ করুন।

ফেসবুক লাইট

চিত্রঃ-

২।। আপনি Search for apps & games লেখা বক্সের মধ্যে টাচ্ করুন।

ফেসবুক লাইট

চিত্রঃ-

৩।। এখন সার্চ বক্সে facebook lite টাইপ করুন এবং সার্চ বক্সের নিচে নির্দেশনাগুলো থেকে facebook lite লেখাটির উপর টাচ্‌ করুন।

ফেসবুক লাইট

চিত্রঃ-

৪।। এ পেইজ থেকে Install বাটনের উপর টাচ্‌ করুন।

চিত্রঃ-

৫।। ফেসবুক অ্যাপস্‌টি ডাউনলোড হচ্ছে তার শতকরা হার দেখতে পাবেন এবং অপেক্ষা করুন ১০০% না হওয়া পর্যন্ত।

চিত্রঃ-

৬।। অ্যাপস্‌টি শতভাগ ডাউনলোড হয়ে গেলে এরকম একটি পেইজ দেখতে পাবেন এবং এই পেইজের Open বাটনের উপর টাচ্‌ করার সাথে সাথে ফেসবুক লাইট ওপেন পেইজ চলে আসবে।

চিত্রঃ-

৭।। এখন ফেসবুক লাইট ওপেন পেইজটিতে আপনার ফেসবুক আইডি লগইন বা ওপেন করার জন্য Mobile number or email বক্সে টাচ্‌ করে ইমেইল ঠিকানা অথবা মোবাইল নাম্বার টাইপ করুন এবং উক্ত টাইপ শেষে Password বক্সে টাচ্‌ করে ফেসবুক পাসওয়ার্ড টাইপ করুন।

((বিঃদ্রঃ- আপনার যদি ফেসবুক আইডি না থাকে তাহলে উক্ত পেইজের নিচের দিকে Create New Account লেখা বাটনের উপর টাচ্‌ করে ফেসবুকের নির্দেশনা অনুযায়ী তথ্য পূরণ করে একটি নতুন ফেসবুক আইডি তৈরি করুন। এছাড়াও নতুন ফেসবুক আইডি তৈরি করার নির্দেশনা দেখার জন্য এখানে টাচ্‌ করুন))

চিত্রঃ-

৮।। এখানে ইমেইল ঠিকানা টাইপ করে দেখানো হলো এবং ফেসবুক পাসওয়ার্ড টাইপ করা এইটি নমুনা পেইজ এরকম দেখতে পাবেন। আপনার ইমেইল ঠিকানা ও পাসওয়ার্ড টাইপ শেষে Log In বাটনের উপর টাচ্‌ করুন।

চিত্রঃ-

৯।। উক্ত ফেসবুক পেইজের মতো আপনার ফেসবুক আইডি দেখতে পাবেন এবং এখন থেকে আপনার ফেসবুক ব্যবহার শুরু করুন যেকোন নরমাল ফোন হোন না কেন? নো সমস্যা।

চিত্রঃ-

এছাড়াও Facebook Lite ডাউনলোড এবং ইন্সটল সম্পর্কিত লিংকঃ

Reference (রেফারেন্স্):

১. 2G-তেও দৌড়বে নয়া ফেসবুক লাইট

২. সস্তায় ফেসবুক চালাতে ডাউনলোড করুন ‘ফেসবুক লাইট’ অ্যাপঃ চলবে সব এন্ড্রয়েডে

3. Download facebook lite free (android)

More Read-আরো পড়ুনঃ

১. ফেসবুক আইডি খোলার খুব সহজ উপায়

২. ফেসবুক log in করুন খুব সহজেই কারো সাহায্য ব্যতীত

৩. ফেসবুক সাইন আউট/লগ আউট করার নিয়ম 

ফেসবুকের সকল কন্টেন্ট দেখতেএখানে ক্লিক/টাচ্‌ করুন

 “ধন্যবাদ”

=বাংলাহাউডটকম=

((www.banglahow.com)) হোম পেইজ দেখতেঃ এখানে ক্লিক করুন

((সমাপ্ত))