ফেসবুক লাইভ

ফেসবুক লাইভ ভিডিও আপলোড করা একদম সহজ

ফেসবুক

ফেসবুক ব্যবহারকারী যারা এখন পর্যন্ত ফেসবুক লাইভ ভিডিও আপলোড করেননি কিন্তু মাঝে মধ্যে ফেসবুক ভিডিও আপলোড করতে চান সেই সময় নিজের কাছে সঙ্কচ মনে হয় কিন্তু কিভাবে ভিডিও আপলোড করতে হয় তার নিয়ম জানা নেই। বর্তমানে ফেসবুকের লাইভ ভিডিও প্রায় সকল ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় এবং যেকোন গুরুত্বপূর্ণ ঘটনাবলী বন্ধুদের কিংবা সকল সামাজিক যোগাযোগ ব্যবহারকারী পাবলিকদের লাইভ দেখানোর জন্য উত্তম মাধ্যম যা টিভি চ্যানেলের লাইভ প্রোগ্রামের মতো। আপনি কিভাবে লাইভ ভিডিও করে আপনার ফেসবুক পেইজে পোষ্ট করবেন তার জন্য ফেসবুক লাইভ ভিডিও আপলোড করার নিয়মাবলী সমূহ যথাযথভাবে অনুসরণ করে ভিডিও আপলোড করুন। নিম্নে ফেসবুকে লাইভ ভিডিও দেওয়ার নিয়ম সমূহ ছবিতে নির্দেশনাসহ বিস্তারিত বর্ণনা দেওয়া হলো।

ফেসবুক লাইভ ভিডিও আপলোডিং করার সহজ নির্দেশাবলীঃ

নিচে কিভাবে ফেসবুকে লাইভ ভিডিও আপলোডিং বা পোষ্ট করবেন তার সকল নির্দেশাবলী দেখুন এবং সেই নির্দেশাবলী অনুযায়ী ভিডিও আপলোড করুন।

১।। প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোন ওপেন করে ফেসবুক লগইন করা অ্যাপস্ এর উপর টাচ্‌ করুন।

ফেসবুক লাইভ

২।। এখন আপনার ফেসবুক প্রোফাইলের হোম পেইজ দেখতে পাবেন এবং সেই পেইজের প্রথমেই পোষ্ট করা বক্সের মধ্যে What’s on your mind? লেখাটির উপর টাচ্‌ করুন।

ফেসবুক লাইভ

 

৩।। পোষ্ট করা বক্সের মধ্যে টাচ্‌ করার পর একটি অপশনাল সাব-পেইজ চলে আসবে এবং সেই পেইজের নিচের দিকে আইকন সহ Go Video অপশনটির উপর টাচ্‌ করুন।

ফেসবুক লাইভ

।। আপনার মোবাইল সেটে ভিডিও শুরু করার একটি পেইজ চলে আসবে এবং এ পেইজের উপরের ডান দিকে প্রথমে ক্যামেরা আইকন ও পরে ফ্লাস আইকন রয়েছে। আপনি ভিডিও স্টাট করার পূর্বে সামনে এবং নিজের দিকে ভিডিও করার জন্য ক্যামেরা আইকন এর উপর টাচ্‌ করুন ও ফ্লাস (মোবাইল লাইট) প্রয়োজন হলে ফ্লাস আইকন এর উপর টাচ্‌ করুন। অবশেষে Start Live Video আইকনের উপর টাচ্‌ করুন।

।। আপনার লাইভ ভিডিও শুরু হয়েছে এমন সময় যদি প্রয়োজন মনে করেন ক্যামেরার সামনের দিকে অথবা নিজের দিকে ভিডিও করা প্রয়োজন তাহলে অবশ্যই ক্যামেরা আইকন এর উপর টাচ্‌ করুন।

৬।। ভিডিও করা শেষ হয়ে গেলে FINISH লেখাটির উপর টাচ্‌ করুন।

।। আপনার লাইভ ভিডিও পোষ্টটি ফেসবুক বন্ধুরা কিংবা সবাই (Public) দেখবে তাহলে উক্ত আইকনে টাচ্‌ করে Friend or Public যেকোন একটি সিলেক্ট করুন। অবশেষে SHARE আইকনের উপর টাচ্‌ করুন।

৮।। আপনি যে ভিডিওটি করেছেন কিন্তু পোষ্ট করতে চান না তাহলে উক্ত পেইজ থেকে DELETE আইকনের উপর টাচ্‌ করুন।

৯।। এখন নিশ্চিত ডিলিট সিদ্ধান্তের জন্য DELETE লেখাটির উপর টাচ্‌ করুন।

উপরিউক্ত নিয়মাবলী সঠিকভাবে অনুসরণ করতে পারলে লাইভ ভিডিও আপলোড করা একদমই সহজ উপায় এবং যেকেউ এ পদ্ধতি অনুসরণ করে ফেসবুকে ভিডিও আপলোড বা পোষ্ট করতে পারবে।

ফেসবুক লাইভ ভিডিও আপলোড সম্পর্কিত লিংকঃ

Reference (রেফারেন্স্):

১. মোবাইল দিয়ে ফেসবুকে লাইভ করার সহজ পদ্ধতি জানুন

২. ফেসবুক লাইভ ভিডিও সবার জন্য চালু হয়েছে!

৩. এবার ফেসবুক LIVE আপনার ডেস্কটপ থেকেও!

4. Set Up a Live Video Post

More Read-আরো পড়ুনঃ

ফেসবুকের আপলোডকৃত কন্টেন্ট দেখতেএখানে ক্লিক করুন

 “ধন্যবাদ”

=বাংলাহাউডটকম=

((www.banglahow.com)) হোম পেইজ দেখতেঃ এখানে ক্লিক করুন